স্কুল গড়বে ইস্টবেঙ্গল

জলপাইগুড়ি, শিলিগুড়ি এবং দার্জিলিঙে ৯ থেকে ১৫ বছর বয়সীদের নিয়ে পে অ্যান্ড প্লে স্কুল গড়তে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব। জলপাইগুড়ির নেতাজি মডার্ন ক্লাব, শিলিগুড়ির বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব এবং দার্জিলিঙের টিনস ফুটবল অ্যাকাডেমি—এই তিনটি ক্লাবে এই স্কুল খোলা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৭ ০১:১৫
Share:

জলপাইগুড়ি, শিলিগুড়ি এবং দার্জিলিঙে ৯ থেকে ১৫ বছর বয়সীদের নিয়ে পে অ্যান্ড প্লে স্কুল গড়তে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব। জলপাইগুড়ির নেতাজি মডার্ন ক্লাব, শিলিগুড়ির বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব এবং দার্জিলিঙের টিনস ফুটবল অ্যাকাডেমি—এই তিনটি ক্লাবে এই স্কুল খোলা হচ্ছে। রবিবার জলপাইগুড়িতে নেতাজি মডার্ন ক্লাবের পরিকাঠামো দেখতে এসে এ কথা জানান ইষ্টবেঙ্গল ক্লাবের এক জন প্রজেক্ট ডিরেক্টর সুজিত চক্রবর্তী।

Advertisement

সুজিত বলেন, “আমরা ফুটবলের স্কুল গড়তে চলেছি। পড়াশোনার স্কুলের মতো এখানেও মাইনে দিয়ে ছাত্ররা ফুটবল খেলা শিখবে। প্রতিভাবান ফুটবলারদের পরে আবাসিক কোচিং ক্যাম্পে নেওয়া হবে। তারপর তারা আমাদের ক্লাবের হয়ে খেলবে।” কলকাতার বাইরে ইস্টবেঙ্গল ক্লাবের ফুটবলের স্কুল খোলার উদ্যোগ এই প্রথম। আপাতত স্থানীয় কোচদের উন্নত করে তাদের দিয়ে অনুশীলন করানো হবে। মাসে এক দিন কলকাতা থেকে ইস্টবেঙ্গলের প্রাক্তন খেলোয়াড় অথবা বর্তমান খেলোয়াড়দের মধ্যে কেউ এসে অনুশীলন করাবেন।

এর পর ইস্টবেঙ্গল ক্লাব জলপাইগুড়ির সৌমিক মজুমদার এবং শিলিগুড়ির রবীন মজুমদারকে ক্লাবগুলির সঙ্গে কথা বলতে বলেন। তাঁরা কথা বলার পরে উত্তরবঙ্গের তিনটি ক্লাব ইস্টবেঙ্গলের কাছে আবেদন করে। প্রাথমিকভাবে তাদের আবেদনের ভিত্তিতে পরিকাঠামো দেখে ফুটবলের স্কুল তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement