মোদী-রাহুল সামনাসামনি

ভোটের পর এই প্রথম সামনাসামনি হলেন মোদী-রাহুল। মা সনিয়া গাঁধীর সঙ্গে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি। প্রায় আড়াই ঘণ্টার অনুষ্ঠানে তিনি প্রথম সারিতে ঠায় বসে থাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মে ২০১৯ ০৩:১৯
Share:

সনিয়া গাঁধীর সঙ্গে শুভেচ্ছা বিিনময় সুষমা স্বরাজের। পাশে রাহুল গাঁধী। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে। পিটিআই

লোকসভা নির্বাচনে পরস্পরকে আক্রমণ করতে কসুর করেননি তাঁরা। রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে আজ দেখা হল নরেন্দ্র মোদী এবং রাহুল গাঁধীর। মঞ্চে প্রধানমন্ত্রী এবং দর্শকাসনের প্রথম সারিতে কংগ্রেস সভাপতি।

Advertisement

ভোটের পর এই প্রথম সামনাসামনি হলেন মোদী-রাহুল। মা সনিয়া গাঁধীর সঙ্গে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি। প্রায় আড়াই ঘণ্টার অনুষ্ঠানে তিনি প্রথম সারিতে ঠায় বসে থাকেন। পাশে বসা কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের সঙ্গে মাঝেমধ্যে তাঁকে কথা বলতে দেখা যায়। সুষমা স্বরাজের সঙ্গেও রাহুলের কুশল বিনিময় হয়। কিন্তু বাকিদের সঙ্গে তেমন কথা বলতে দেখা যায়নি কংগ্রেস সভাপতিকে। অমেঠী থেকে রাহুলকে হারিয়ে সাংসদ হয়েছেন স্মৃতি ইরানি। শপথ নেওয়ার জন্য যখন তাঁর ডাক পড়ল, তখন জনতার উল্লাস ছিল চোখে পড়ার মতো। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহও। তবে কংগ্রেসের কোনও মুখ্যমন্ত্রী আজ শামিল হননি। যা নিয়ে কটাক্ষও করেছে বিজেপি। আসেননি চন্দ্রবাবু নায়ডুর মতো বিরোধী শিবিরের বড় মুখও। তবে ছিলেন ‘নেতাজি’ মুলায়ম সিংহ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement