Entertainment News

দুই বাংলার আনন্দ, হুল্লোড়ের আগামী ঠিকানা ‘বাংলা উত্সব’

রসনার সেরা রসে মজে এপার ওপারের বাঙালিয়ানা। একে অপরকে টেক্কা দিয়ে আসছে সেই কবে থেকে। এর গয়না বড়ি তো ওর কচুবাটা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৮ ১৭:১৮
Share:

এই অনুষ্ঠানের দুই রূপকার শ্রী অরিন্দম শীল এবং শ্রী চন্দ্রশেখর ঘোষ।

ওপার বাংলার দালান কোঠার মনখারাপ নিয়ে এ পারে বসত করেন অনেকে। আবার এ পারের কর্পূর দেওয়া নাড়ুর গন্ধে মুগ্ধ ওপার থেকে বেড়াতে আসা বন্ধুরা...। এই দুই বাংলার ভাল থাকা, আনন্দ, হুল্লোড়ের আগামী ঠিকানা ‘বাংলা উত্সব’। ৪-৬ জানুয়ারি, ২০১৯ নজরুল মঞ্চে হাজির হবেন দুই বাংলার মানুষ।

Advertisement

এই অনুষ্ঠানের রূপকার হলেন শ্রী চন্দ্রশেখর ঘোষ, শ্রী অরিন্দম শীল, শ্রী আবুল খায়ের এবং শ্রী শুভদীপ ঘোষ। গান এবং পেটপুজোর ভরপুর আয়োজন থাকবে এই উত্সবে। আরতি মুখোপাধ্যায় এবং সাবিনা ইয়াসমিনের প্রতি শ্রদ্ধার্ঘ্য জীবন কৃতি সম্মান জ্ঞাপন করা হবে।

রসনার সেরা রসে মজে এপার ওপারের বাঙালিয়ানা। একে অপরকে টেক্কা দিয়ে আসছে সেই কবে থেকে। এর গয়না বড়ি তো ওর কচুবাটা। এর ইলিশ তো ওর চিংড়ি। সেই ইতিহাস মনে রেখেই দুই বাংলার সঙ্গীত উত্সবে থাকছে রকমারি খাবারের পসরা। পিঠে পুলি, পাতুরির মতো চেনা খাবারের পাশাপাশি কিছু বিলুপ্ত পদও থাকতে পারে।

Advertisement

আরও পড়ুন, বহু চরিত্রের মিশেলে মুক্তি পেল ‘শাহজাহান রিজেন্সি’র ট্রেলার

এই উত্সবে মোট ৩৪ জন শিল্পী থাকছেন। দুই বাংলার ব্যান্ড থাকছে। রবীন্দ্রসঙ্গীত, বাংলা আধুনিক, বাংলা চলচ্চিত্রের গান, পুরনো দিনের বাংলা গান, নজরুল সঙ্গীত, লোকসঙ্গীত, পঞ্চকবির গান, বাংলা রাগ প্রধান গান, তালবাদ্যের অনুষ্ঠান হবে এই তিনদিনে।

(টলিউডের প্রেম, টলিউডের বক্স অফিস, বাংলা সিরিয়ালের মা-বউমার তরজা -বিনোদনের সব খবর আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement