Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘যাব না? হয় নাকি?’ রোগবালাই তুচ্ছ করে স্ট্রেচারে শুয়েই ভোট দিলেন নিউমোনিয়া আক্রান্ত বৃদ্ধা

কলাবতী কর্নাটকের বেঙ্গালুরুর বাসিন্দা। প্রতি বার নিয়ম করে ভোট দেন। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় তাঁর ভোট ছিল। কিন্তু কয়েক দিন আগেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

স্ট্রেচারে শুয়ে ভোট দিয়ে এলেন কলাবতী।

স্ট্রেচারে শুয়ে ভোট দিয়ে এলেন কলাবতী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৪:০৬
Share: Save:

আদৌ কি এ বার ভোট দিতে যেতে পারবেন? গত কয়েক দিন হাসপাতালে শুয়ে এ কথাই চিন্তা করে চলেছিলেন কলাবতী। ভোট দিতে যেতে পারবেন না ভেবে মনখারাপও হচ্ছিল তাঁর। কিন্তু তিনি ভোট দিতে গেলেন। স্ট্রেচারে শুয়েই গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে এলেন বেঙ্গালুরুর ৭৮ বছর বয়সি সেই বৃদ্ধা।

কলাবতী কর্নাটকের বেঙ্গালুরুর বাসিন্দা। প্রতি বার নিয়ম করে ভোট দেন। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় তাঁর ভোট ছিল। কিন্তু কয়েক দিন আগেই তিনি অসুস্থ হয়ে পড়েন। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায়। কাশি এবং শ্বাসকষ্ট শুরু হয়। নিউমোনিয়াও ধরা পড়ে। এর পর গত মঙ্গলবার জয়নগরের একটি হাসপাতালে ভর্তি করানো হয় কলাবতীকে। অনিশ্চিত হয়ে পড়ে তাঁর ভোট দিতে যাওয়া। কিন্তু শুক্রবার সকালে ভোট দিতে যাওয়ার বিষয়ে নাছোড়বান্দা হয়ে ওঠেন কলাবতী। ঠিক করেন, স্ট্রেচারে শুয়েই ভোট দিতে যাবেন তিনি। যেমন ভাবা তেমন কাজ। পরিবারকে রাজি করিয়ে এবং রোগবালাইকে তুচ্ছ করে স্ট্রেচারে শুয়ে ভোট দিয়ে এলেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

‘এনডিটিভি’-র প্রতিবেদন অনুযায়ী, চিকিৎসকেরা জানিয়েছেন, হাসপাতালে ভর্তির সময় কলাবতীর রক্তে অক্সিজেনের পরিমাণ ৮০ শতাংশে নেমে গিয়েছিল, যা সুস্থ মানুষের মধ্যে ৯৫ শতাংশ বা তার বেশি থাকে। গত কয়েক দিনে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলেও তিনি ভোট দেওয়ার মতো অবস্থায় ছিলেন না। তবে তাঁর সিদ্ধান্তে পাশে দাঁড়ান চিকিৎসকেরা। শুক্রবার সকালে হাসপাতালের সহায়তায় ভোট দিতে যান কলাবতী।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্যের মোট ৮৮টি আসনে ভোট চলছে শুক্রবার। ভোটগ্রহণ চলছে উত্তরবঙ্গের তিন আসন— দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটেও। এ ছাড়াও কেরলের ২০টি লোকসভা আসনের সব ক’টিতে, কর্নাটকের ২৮টি আসনের ১৪টিতে, রাজস্থানের ১৩টি আসনে, মহারাষ্ট্র এবং উত্তরপ্রদেশের আটটি করে আসনে, মধ্যপ্রদেশের ছ’টি আসনে, অসম এবং বিহারে পাঁচটি করে আসনে, ছত্তীসগঢ়ের তিনটি আসনে এবং মণিপুর (আউটার মণিপুর কেন্দ্রের একটি অংশে ভোট হচ্ছে), ত্রিপুরা ও জম্মু এবং কাশ্মীরের একটি করে আসনে ভোটগ্রহণ চলছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE