Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

‘দিল্লিতে কেজরীওয়াল ভোট দেবেন কংগ্রেসকে, আমি দেব আপ প্রার্থীকে’, জোটের হয়ে ব্যাট ধরে মন্তব্য রাহুলের

আগামী ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ হবে দিল্লিতে। রাজধানীতে আসন নিয়ে সমঝোতা করেছে আপ-কংগ্রেস। কংগ্রেস দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রের মধ্যে তিনটিতে প্রার্থী দিয়েছে। বাকি চার কেন্দ্রে প্রার্থী দিয়েছে আপ।

দিল্লির মুুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

দিল্লির মুুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধী। —ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৪:২২
Share: Save:

লোকসভা নির্বাচনে দিল্লির কংগ্রেস প্রার্থীকে ভোট দেবেন আম আদমি পার্টি (আপ)-প্রধান অরবিন্দ কেজরীওয়াল। রাহুল গান্ধী নিজে ভোট দেবেন এক জন আপ প্রার্থীকে। জোট ‘ইন্ডিয়া’র হয়ে ব্যাট ধরে তেমনটাই মন্তব্য করলেন রাহুল। বিজেপি-বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থীদের সমর্থনে রাজধানী দিল্লিতে এক সমাবেশে যোগ দিয়েছিলেন রাহুল। সেখানেই এই কথা বলেন তিনি। রাহুলের কথায়, ‘‘কেজরীওয়াল কংগ্রেসের বোতাম টিপে ভোট দেবেন এবং আমি আপ প্রার্থীর বোতাম টিপে ভোট দেব।’’ একই সঙ্গে দিল্লির সাতটি আসনে জয় নিশ্চিত করতে আপ এবং কংগ্রেস কর্মীদের একসঙ্গে কাজ করার আহ্বানও জানিয়েছেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, আগামী ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ হবে দিল্লিতে। রাজধানীতে আসন নিয়ে সমঝোতা করেছে আপ-কংগ্রেস। কংগ্রেস দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রের মধ্যে তিনটিতে প্রার্থী দিয়েছে। বাকি চার কেন্দ্রে প্রার্থী দিয়েছে আপ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

পাশাপাশি, দিল্লিতে বক্তৃতা করার সময় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছেন রাহুল। মোদীর উদ্দেশে চ্যালেঞ্জও ছুড়ে দিয়েছেন। রাহুল জানিয়েছেন, ভারতের বিভিন্ন বিষয় নিয়ে তর্ক করতে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি হতে রাজি তিনি। তাঁর কথায়, ‘‘আমি প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে যখন খুশি এবং যেখানে খুশি তর্ক করতে প্রস্তুত। কিন্তু আমি নিশ্চিত যে তিনি আসবেন না।’’ তিনি আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রী যদি কোনও দিন তাঁর সঙ্গে বিতর্কসভায় যোগ দিতে রাজি হন, তা হলে তিনি তাঁকে পুঁজিবাদ, মুদ্রাস্ফীতি, বেকারত্ব এবং কৃষকদের সমস্যা নিয়ে প্রশ্ন করবেন।

মোদীকে আক্রমণ করে রাহুল আরও বলেন, ‘‘মোদী মাত্র ২০-২৫ জনের জন্য কাজ করেছেন। আমি চাঁদনি চকের ছোট ব্যবসায়ীদের কাছে জানতে চাই, মোদী আপনাদের জন্য কী করেছেন? জিএসটি, নোটবন্দি এবং অন্যান্য কর ছোট ব্যবসাগুলিকে প্রভাবিত করেছে। অন্য দিকে, আদানি এবং অম্বানীর কোটি কোটি টাকা মাফ করা হয়েছে। রেল এবং অন্যান্য সরকারি ক্ষেত্রে বেসরকারিকরণ করা হচ্ছে।”

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE