Advertisement
Back to
Presents
Associate Partners
Bihar

মনোনয়ন জমা দিতে গিয়ে গ্রেফতার বিহারের চাতরার বিএসপি প্রার্থী নাগমণি

জানা গিয়েছে, ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময় আচরণবিধি লঙ্ঘন করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে।

বিএসপি প্রার্থী নাগমণিকে গ্রেফতার। ছবি: সংগৃহীত।

বিএসপি প্রার্থী নাগমণিকে গ্রেফতার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১২:৫৭
Share: Save:

মনোনয়ন জমা দিতে গিয়ে গ্রেফতার হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিহারের চাতরার বহুজন সমাজ পার্টির (বিএসপি) প্রার্থী নাগমণি। তাঁকে শনিবার সকালে গ্রেফতার করে পুলিশ। তাঁকে যখন গ্রেফতার করা হয় সেই সময় নাগমণি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন।

পুলিশ সূত্রে খবর, বিএসপি প্রার্থীকে গ্রেফতার করতে গেলে পুলিশকর্মীদের সঙ্গে নাগমণি অভব্য আচরণ করেন বলে অভিযোগ। জানা গিয়েছে, ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময় আচরণবিধি লঙ্ঘন করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। সেই মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন চাতরা সদরের পুলিশ আধিকারিক বিপিন কুমার।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

আগামী ২০ মে চাতরা লোকসভা কেন্দ্রে ভোট। ওই কেন্দ্রে বিএসপি প্রার্থী হয়েছেন নাগমণি। তাঁকে গ্রেফতারের ঘটনায় সরগরম বিহারের রাজ্য রাজনীতি। নাগমণিকে গ্রেফতারের পরই তাঁর মেডিক্যাল পরীক্ষা করানো হয়। তার পর তাঁকে হেফাজতে নিয়েছে পুলিশ। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সরকারে সমাজকল্যাণ মন্ত্রী ছিলেন নাগমণি। ২০১৪ সালে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার মামলায় নাগমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

নাগমণিকে ‘অবৈধ’ ভাবে গ্রেফতার করা হয়েছে বলে দাবি উঠতে শুরু করেছে। নাগমণির অভিযোগ, পুলিশ গুন্ডামি করছে। তাঁকে কোনও নোটিস পাঠানো হয়নি। এই গ্রেফতারি ‘বেআইনি’ বলেও দাবি করেছেন তিনি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Bihar BSP Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE