Advertisement
Upcoming Flip Mobile

৫০ হাজার টাকার নীচে নতুন ফ্লিপ ফোন! যা দিয়ে কম আলোতেও উঠবে ভাল নিজস্বী

পুজোয় নতুন ফ্লিপ ফোন কিনবেন? ৫০ হাজার টাকার নীচে কম আলোতে ভাল নিজস্বী তোলার ফোন আসছে বাজারে। পুজোর আগেই। এই প্রতিবেদনে তারই খবর।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১২:৩৮
Share: Save:

পুজো আর মাত্র কিছু দিনের অপেক্ষা। নিশ্চয়ই কেনাকাটা করা শুরু করে দিয়েছেন। এ বার ভাবছেন এই পুজোর শুভ মুহূর্তে পকেটে যদি একটা নতুন মোবাইল ফোন আসে, তো বেশ হয়!

ঠিক সেই উদ্দেশ্যেই পুজোর আগে চিনা স্মার্ট ফোন কোম্পানি টেকনো তাঁদের প্রথম ফ্লিপ স্মার্ট ফোন বাজারে নিয়ে এসেছে। নাম দেওয়া হয়েছে ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি। পুজোর আগে ফোনটা দেখতেই পারেন আপনি।

এই মোবাইলের প্রধান বৈশিষ্ট্যের কথা যদি বলতে চান, তা হলে প্রথমেই এর তিন ধরনের মেগাপিক্সেলওয়ালা ক্যামেরার কথা আসবে। তার একটি ৬৪ মেগাপিক্সেল, অপর দু’টি যাত্রাক্রমে ৩২ ও ১৩ মেগাপিক্সেলের।

এছাড়াও এই কোম্পানির তরফ থেকে দাবি করা হচ্ছে, ফোনটির নকশা বেশ উন্নত মানের। যা একটি জার্মান নকশা প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে। এই বছরের শুরুর দিকে সিঙ্গাপুরে এই মোবাইল বাজারে চলে এসেছে। ভারতে অক্টোবরের ১ তারিখ এই ফোনের আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

এই দিনই অ্যামাজনে ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি’র বিক্রি শুরু হবে। ফ্যান্টম ৫জি’র মোবাইলের ভারতে দাম রাখা হয়েছে ৪৯ হাজার ৯৯৯ টাকা। এই ফোনটি মিস্টিক ডন এবং আইকনিক ব্ল্যাক কালার অপশনে বাজারে পাওয়া যাবে। ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি টোকনোর প্রথম ফোন, যেখানে সম্পূর্ণ নতুন এইচআইওএস ১৩.৫ অপারেটিং সিস্টেম রয়েছে। থাকেছ অ্যান্ড্রয়েড ১৩। ওএস ব্যবহারকারীরা ইমেজ এডিটিং থেকে শুরু করে স্মার্ট উইজেট সহ অনেকগুলি অপশন ব্যবহার করতে পারবে। এই ফোনে ব্যক্তিগত সহকারীর মতো কৃত্রিম বুদ্ধিমতার বৈশিষ্ট্যও থাকছে।

ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি ৩২ মেগাপিক্সল ডুয়াল-ফ্ল্যাশ অটো ফোকাস ফ্রন্ট ক্যামেরা থাকছে। এই ক্যামেরা দিয়ে কম আলোতে সেলফি তোলা যাবে সবচেয়ে ভাল, বলে দাবি করছে সংস্থাটি। ফ্যান্টম ভি ফ্লিপ ৫জি-এর সঙ্গে ৪০০০ এমএইচ সুপার ব্যাটারি আছে। সঙ্গে ৪৫ওয়াটের ফ্ল্যাশ চার্জিংও রয়েছে যা ফোনটিকে তাড়াতাড়ি চার্জ হতে সাহায্য করবে। সংস্থাটি জানিয়েছে যে, ফোনটি মাত্র ১৫ মিনিটের মধ্যে ৫০শতাংশ চার্জ করা যাবে। এই মোবাইলটি পুজোর আগে দেখতেই পারেন।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flip Phone Smart Phone Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE