Advertisement
১৯ মে ২০২৪
Power cut

বিদ্যুৎ বিভ্রাট, আলো-পাখা বন্ধ করে বিক্ষোভ

বিক্ষোভকারীদের তরফে বিপিনকুমার শর্মা জানান, বিদ্যুৎ বিপর্যয়ের জন্য এই গরমে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। বিশেষ করে প্রবীণ ও বাচ্চাদের অবস্থা আরও খারাপ।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ০৮:০৩
Share: Save:

তীব্র গরমে ওষ্ঠাগত দুর্গাপুরবাসী। এই অবস্থায় দিনের অধিকাংশ সময় বিদ্যুৎ থাকছে না। থাকলেও ‘লো ভোল্টেজ’। বিদ্যুৎ দফতরকে জানিয়েও লাভ হয়নি। এমনই অভিযোগ ২৪ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লি-সহ বিধাননগরের বাসিন্দাদের। দ্রুত সমস্যা মেটানোর দাবিতে তাঁরা বৃহস্পতিবার বিধাননগরে বিদ্যুৎ দফতরের কার্যালয়ে বিক্ষোভ দেখান। কার্যালয়ের আলো, পাখা বন্ধ করে দেন বলেও অভিযোগ। নিউ টাউনশিপ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

বিক্ষোভকারীদের তরফে বিপিনকুমার শর্মা জানান, বিদ্যুৎ বিপর্যয়ের জন্য এই গরমে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। বিশেষ করে প্রবীণ ও বাচ্চাদের অবস্থা আরও খারাপ। স্থানীয়দের দাবি, একটি মাত্রা ট্রান্সফর্মারের উপর ভরসা করার জন্য এই পরিস্থিতি। সেই ট্রান্সফর্মার থেকেই এলাকার একটি বহুতলেও বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। এর ফলে চাপ আরও বাড়বে। বাসিন্দারা জানান, বিদ্যুৎ যখন থাকছে তখন লো-ভোল্টেজ। ফলে বৈদ্যুতিন সামগ্রী চালানো যাচ্ছে না। বার বার বিদ্যুৎ চলে যাওয়া ও লো-ভোল্টেজের কারণে অনেকের বৈদ্যুতিন সামগ্রী নষ্ট হয়ে গিয়েছে বলেও দাবি বিক্ষোভকারীদের।

বিক্ষোভকারীদের অভিযোগ, দফতরের বাস্তুকারদের জানিয়েও ফল হয়নি। তাই বাধ্য হয়ে এ দিন তাঁরা প্রতিবাদে শামিল হন। বিক্ষোভকারীদের তরফে তারকনাথ ঘোষ বলেন, “আমরা কী সমস্যায় রয়েছি, তা বোঝানোর জন্য বিদ্যুৎ দফতরের কার্যালয়ের আলো-পাখা বন্ধ করে দেওয়া হয়।” আর এক বাসিন্দা অনুপমা মালাকারের দাবি, “গত দু’বছর ধরে গ্রীষ্মে এই পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে। আমার মেয়ে অন্তঃসত্ত্বা। এই পরিস্থিতিতে খুব সমস্যা হচ্ছে।”

এ দিন প্রায় এক ঘণ্টা বিক্ষোভ হয়। দফতরের আধিকারিক শুভজিৎ বন্দ্যোপাধ্যায় দ্রুত পরিষেবা স্বাভাবিক করার আশ্বাস দেন। এর পরেই পরিস্থিতি স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE