Advertisement
০২ জুন ২০২৪
IPL 2024

টানা পাঁচটি ম্যাচে জয়, কী ভাবে বদলে গিয়েছে বিরাটদের দল? জানালেন অধিনায়ক ডুপ্লেসি

রবিবার দিল্লি ক্যাপিটালসকে ৪৭ রানে হারিয়ে দেয় আরসিবি। শেষ ম্যাচ আবার চেন্নাইয়ের বিরুদ্ধে। হার দিয়ে আইপিএল শুরু হয়েছিল এই দলের বিরুদ্ধেই। বেঙ্গালুরুর বদলে যাওয়ার নেপথ্য কারণ জানালেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি।

rcb

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৭:৩৮
Share: Save:

আইপিএলের শুরুটা হয়েছিল হার দিয়ে। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হার। পরের ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে জিতলেও, তার পর টানা ছ’টি ম্যাচে হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মনে করা হচ্ছিল প্রথম দল হিসাবে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাবে আরসিবি। কিন্তু সেই দলই টানা পাঁচটি ম্যাচ জিতে আবার প্লে-অফের দৌড়ে ফিরে এসেছে। কী ভাবে সম্ভব হল এই বদল।

রবিবার দিল্লি ক্যাপিটালসকে ৪৭ রানে হারিয়ে দেয় আরসিবি। শেষ ম্যাচ আবার চেন্নাইয়ের বিরুদ্ধে। হার দিয়ে আইপিএল শুরু হয়েছিল এই দলের বিরুদ্ধেই। বেঙ্গালুরুর বদলে যাওয়ার নেপথ্য কারণ জানালেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি। তিনি বলেন, “আত্মবিশ্বাসটাই বদলে গিয়েছে। প্রথম দিকে আমাদের লড়াই করতে হচ্ছিল। পাঁচ বা ছ’টি ম্যাচে উইকেটই তুলতে পারছিলাম না আমরা। এখন পর পর তিন ম্যাচে বিপক্ষকে অল আউট করেছি।”

যে সময় আরসিবি হারছিল, সেই সময় তাদের বোলিং নিয়েই সব থেকে বেশি সমালোচনা হয়েছিল। লিগ তালিকায় সকলের শেষে ছিল দল। প্রথম আটটি ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছিলেন বিরাট কোহলিরা। সেখান থেকে ১৩টি ম্যাচের মধ্যে ছ’টিতে জিতে তাঁরা এখন লিগ পঞ্চম স্থানে। শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে পারলে প্লে-অফেও পৌঁছে যেতে পারে আরসিবি। যদিও তার জন্য লখনউ সুপার জায়ান্টসকে শেষ দু’টি ম্যাচের মধ্যে অন্তত একটিতে হারতে হবে। সেই সঙ্গে আরসিবি-কে নেট রানরেটে টপকে যেতে হবে।

শুধু আত্মবিশ্বাস নয়, ডুপ্লেসির মতে আরসিবি-র সাজঘরও বদলে গিয়েছে। তিনি বলেন, “আমরা মাঠে নামার আগে প্রচুর পরিশ্রম করেছি। অনুশীলনে সব কিছু ঠিক করছি। আমরা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারছি। নিজেদের লক্ষ্য স্থির রেখে এগিয়ে চলেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE