Advertisement
০৭ মে ২০২৪
West indies Cricket Team

কাঠমান্ডুতে কাঠগড়ায় নেপাল! অব্যবস্থা, ব্যাগ বইতে হল ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারদের

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে নেপাল সফরে ওয়েস্ট ইন্ডিজ়ের ‘এ’ দল। কাঠমান্ডু বিমানবন্দরে নেমে হেনস্থার শিকার হতে হয়েছে রোস্টন চেসদের। ক্ষোভের মুখে নেপালের ক্রিকেট কর্তারা।

Picture of Cricket

ট্রাকে ব্যাগ তুলছেন ওয়েস্ট ইন্ডিজ়ের এক ক্রিকেটার। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:৫০
Share: Save:

নেপালের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে এসে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ়। কাঠমান্ডু বিমানবন্দর থেকে হোটেলে যাওয়ার জন্য ক্রিকেটারদের জন্য ছোট বাসের ব্যবস্থা করা হয়। ক্রিকেট সরঞ্জাম সঙ্গে নিয়ে হোটেলে যেতে পারেননি রোস্টন চেসেরা।

আগামী ২৭ এপ্রিল থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। নেপালের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ়ের ‘এ’ বা দ্বিতীয় দল। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজ়ের দল কাঠমান্ডু পৌঁছায়। বিমানবন্দরে ক্যারিবিয়ান ক্রিকেটারদের স্বাগত জানানোর জন্য নেপালের কোন ক্রিকেট কর্তা উপস্থিত ছিলেন না। ক্রিকেটারদের ভারী ব্যাগগুলি কনভেয়র বেল্ট থেকে গাড়ি পর্যন্ত নিয়ে যাওয়ার কোনও ব্যবস্থাও ছিল না। ক্রিকেটারেরা নিজেরাই তাঁদের সব ব্যাগ বয়ে নিয়ে বিমানবন্দরের বাইরে আসেন। তার পরেও শেষ হয়নি ভোগান্তি। ওয়েস্ট ইন্ডিজ় ‘এ’ দলের জন্য ব্যবস্থা করা হয়েছিল সাধারণ একটি বাসের। তাতেই গাদাগাদি করে উঠতে হয় ক্রিকেটার, কোচ এবং সাপোর্ট স্টাফেদের। সঙ্গে নিতে পারেননি ব্যাগ এবং ক্রিকেট সরঞ্জাম। একটি ট্রাকে সেগুলি তুলতে হয় ক্রিকেটারদেরই। চূড়ান্ত অব্যবস্থার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

বিমানবন্দরে দলের জন্য ন্যূনতম ব্যবস্থা না থাকায় ক্ষুব্ধ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়। নেপাল ক্রিকেট বোর্ডকে ক্ষোভের কথা জানিয়েছে তারা। অভিযোগ জানানো হয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকেও (আইসিসি)। ক্রিকেটপ্রেমীদের তীব্র সমালোচনার মুখে পড়েছেন নেপালের ক্রিকেট কর্তারা।

কিছু দিন আগে দেশের ক্রিকেটের উন্নতির স্বার্থে প্রথম সারির দলগুলির বিরুদ্ধে আরও বেশি খেলার সুযোগের আবেদন জানিয়েছিল নেপাল।কিন্তু ওয়েস্ট ইন্ডিজ় ‘এ’ দলের সঙ্গে তাদের এই আচরণের পর কোনও টেস্ট খেলিয়ে দেশ নেপালে আদৌ দল পাঠাবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। উল্লেখ্য, এই প্রথম নেপালে দল পাঠিয়েছে টেস্ট খেলা কোনও দেশ। যে দলে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে খেলা একাধিক ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal T20 Series ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE