Advertisement
১৯ মে ২০২৪
Poonch Attack

পুঞ্চে হামলার ঘটনায় পাকিস্তানি জঙ্গি যোগ? সন্দেহভাজনদের ছবি প্রকাশ করে আর্থিক পুরস্কার ঘোষণা

শনিবার পুঞ্চের সুরানকোটে এলাকার সানাই গ্রামে ভারতীয় বায়ুসেনার গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। গাড়ির সামনের কাচ লক্ষ্য করে আচমকা ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি।

Poonch terror attack: reward announced for 2 Pakistan terrorists

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৬:০৯
Share: Save:

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার গাড়িতে হামলার ঘটনায় যোগ রয়েছে পাকিস্তানি জঙ্গির! এমনই দাবি করল ভারতীয় নিরাপত্তা বাহিনী। পাশাপাশি দু’জন পাকিস্তানি জঙ্গির ছবি প্রকাশও করা হয়েছে। বলা হয়েছে, তাঁদের খোঁজ দিতে পারলেই মিলবে ২০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার।

শনিবার পুঞ্চের সুরানকোটে এলাকার সানাই গ্রামে ভারতীয় বায়ুসেনার গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। আচমকা ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি। পাল্টা বায়ুসেনার জওয়ানেরাও গুলিতে জবাব দেন। তবে এই গুলির লড়াইয়ে জখম হন তাঁদের পাঁচ জন। প্রত্যেকেরই শরীরে এক বা একাধিক গুলি লেগেছে। তাঁদের উদ্ধার করে হেলিকপ্টারে নিয়ে যাওয়া হয় উধমপুর সেনা হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভিকি পাহাড়ে নামে এক সেনাকর্মীর।

বোনের বিয়ের জন্য ছুটি নিয়েছিলেন ভিকি। দিন ১৫ আগেই ছুটি কাটিয়ে কাজে যোগ দেন তিনি। মধ্যপ্রদেশের ছিন্দওয়ারের বাসিন্দা ভিকি ২০১১ সালে ভারতীয় বিমান বাহিনীতে যোগ দিয়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। ভিকির সদ্য বিবাহিত বোন গীতা বলেন, ‘‘আমি দাদার জন্য গর্বিত।’’

ভারতীয় বায়ুসেনা বিবৃতি দিয়ে শনিবারের ঘটনার কথা জানিয়েছে। পাশাপাশি ঘাতক জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালানোর কথাও জানিয়েছিল তারা। যে এলাকায় হামলাটি হয়, সেখানে বায়ুসেনার বিশেষ বাহিনীকে মোতায়েনও করা হয়েছে। ঘটনার দু’দিন পর দুই জঙ্গির স্কেচ প্রকাশ্যে আনা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Poonch Attack Jammu and Kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE