Advertisement
১৯ মে ২০২৪
Indian Railways Recruitment 2024

৪ হাজারেরও বেশি পদে কর্মী নিয়োগ করবে ভারতীয় রেল, কারা আবেদন করতে পারবেন?

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের তরফে কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ৪,২০৮টি শূন্যপদ রয়েছে।

constable.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৪:৩২
Share: Save:

ভারতীয় রেলে কাজের সুযোগ। এই মর্মে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) এবং রেলওয়ে প্রোটেকশন স্পেশাল ফোর্সে (আরপিএসএফ) কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে মোট ৪,২০৮ জনকে নিয়োগ করা হবে।

কনস্টেবল পদে দশম উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের বয়স ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ২১,৭০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। মোট শূন্যপদ ৪,২০৮। উল্লিখিত পদের জন্য কম্পিউটার বেসড টেস্ট, ডকুমেন্ট ভেরিফিকেশন, ফিজ়িক্যাল এফিশিয়েন্সি টেস্ট এবং ফিজ়িক্যাল মেজারমেন্ট টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিদের সমস্ত যোগ্যতা যাচাই সম্পন্ন হওয়ার পর প্রশিক্ষণ দেওয়া হবে। ওই প্রশিক্ষণ আরপিএফ কিংবা আরপিএসএফ-এর অধীনস্থ প্রতিষ্ঠানে দেওয়া হবে। তাঁদের কলকাতা, শ্রীনগর, চেন্নাই, বেঙ্গালুরু, বিলাসপুর, ভুবনেশ্বর-সহ একাধিক শাখায় কাজ করার সুযোগ দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে। অনলাইন পোর্টাল ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা ধার্য করা হয়েছে। আগ্রহীরা কলকাতা, শিলিগুড়ি-সহ দেশের বাছাই করা শহরের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডসের ওয়েবসাইটে গিয়ে উল্লিখিত পদের জন্য আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্র গ্রহণ করা হবে ১৪ মে পর্যন্ত। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে নিয়মিত রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Rail Jobs 2024 Railway Recruitment Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE