Advertisement
Back to
Presents
Associate Partners
Lok Sabha Election 2024

ভোটারদের হুমকির অভিযোগ তৃণমূল বিধায়কের বিরুদ্ধে, পুলিশকে ব্যবস্থা নিতে বলল কমিশন

চোপড়ার বিধায়কের বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ ওঠে। বিরোধীদের তরফে কমিশনে নালিশ জানানো হয়। এ বার এই বিষয়ে অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ করতে বলল কমিশন।

হামিদুল রহমান।

হামিদুল রহমান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ০৯:২৬
Share: Save:

ভোটারদের ভয় দেখানোর অভিযোগে উত্তর দিনাজপুরের চোপড়া বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক হামিদুল রহমানের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দিল নির্বাচন কমিশন। এই বিষয়ে পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে কমিশন। পাশাপাশি এই বিষয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে প্রয়োজনীয় পদক্ষেপ করতে বলা হয়েছে।

নির্বাচন কমিশনের সচিব রাকেশ কুমারের তরফে ৬ মে একটি চিঠি পাঠানো হয় রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে। সেখানে লেখা হয় গত ১০ এপ্রিল চোপড়া বিধানসভা কেন্দ্রের অন্তর্গত চুয়াগাড়ি গ্রামে হামিদুল যে বক্তব্য রেখেছিলেন, তা ভারতীয় দণ্ডবিধির ১৭১এফ, ৫০৬ ধারাকে লঙ্ঘন করেছে। একই সঙ্গে ১৯৫১ সালের জনপ্রতিনিধিত্ব আইনের ১৩৫এ(সি) ধারাও বিধায়কের ওই বক্তব্যের কারণে লঙ্ঘিত হয়েছে বলে জানায় কমিশন।

বিধায়কের বিরুদ্ধে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ ওঠে। বিরোধীদের তরফে কমিশনে নালিশ জানানো হয়। গত ১৫ এবং ২৯ এপ্রিল নির্বাচন কমিশনের সদর দফতরে পৌঁছয় সেই অভিযোগ। তার পর সেই অভিযোগ খতিয়ে দেখা শুরু করে দিল্লির নির্বাচন সদন। সব দিক খতিয়ে দেখার পর বিধায়কের বিরুদ্ধে ওঠা অভিযোগের সারবত্তা খুঁজে পাওয়া গিয়েছে বলে জানিয়েছে কমিশন।

চোপড়া বিধানসভা কেন্দ্রটি দার্জিলিং লোকসভার অন্তর্গত। গত ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় সেখানে লোকসভা ভোট হয়ে গিয়েছে। প্রসঙ্গত, আগেও একাধিক বার জনসভা থেকে হুমকি দেওয়া কিংবা বিতর্কিত মন্তব্য করার অভিযোগ উঠেছে হামিদুলের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chopra TMC MLA ECI Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE